জয়নুলের ব্রহ্ম পুত্র নদে . . .

© Monirul Alam / WITNESS PHOTO
ময়মনসিংহের বর পুত্র শিল্পাচার্য জয়নুল আবেদিনের ব্রহ্ম পুত্র নদে— গোধূলি বেলায়, মাঝি ভাসাইয়াছে তার ছোট তরি— যাত্রীরা পারাপার . . . 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতি আয়োজিত কর্মশালাটি শেষ করে আমরা ঘুরতে বেড়িয়ে ছিলাম। দেখা হলো বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, জব্বারের চত্তর, ব্রহ্ম পুত্র নদ । বিশ্ববিদ্যালয় তার ৫৭ বছর উদযাপন উপলক্ষে প্রস্তুতি চলছিল, কথা হলো অনেকের সাথে । বিশ্ববিদ্যালয়ের ফটোগ্রাফী ক্লাবটির সদস্যদের উদ্যোগে ক্যাম্পাসে চলছিল ফটোগ্রাফী প্রদর্শনী । সদস্যরা বিশ্ববিদ্যালয়ের নানা জায়গার ছবি তুলেছেন । সেটা দেখলাম । প্রদর্শনীর ছবি গুলো দেখে মনে হলো—অংশগ্রহণকারীরা চেষ্টা করেছেন তাদের ক্যাম্পাসটির পুরো চিত্রটি এক দেয়ালে বন্দী করতে । আমার কাছে মনে হলো— ক্ষেত্র বিশেষে তারা অনেকটাই সফল হয়েছেন, তাদেরকে সবাইকে ধন্যবাদ জানাই। 

ব্রহ্ম পুত্র নদে ছোট ছোট রঙিন পাল তোলা নৌকা গুলো অসাধারন ! লাল, সবুজ, হলুদ নানা রঙের সব পাল ; নদে ভেসে বেড়ানোর জন্য এ সব পালতোলা নৌকাই উত্তম, তবে সাঁতার জানাটা জরুরী ! দীর্ঘ বছর পর আবার এই নদে বেড়ানো হলো। সবার সাথে সময়টি খুব চমৎকার কাটলো । 

আমি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আলী আকবর সহ আয়োজক কৃষি বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সকলকে ধন্যবাদ জানাই । বিশেষ করে করে ধন্যবাদ জানাই কর্মশালায় অংশগ্রহণকারী সকল সাংবাদিক— শিক্ষার্থীদেরকে । তাদের আথিতীয়তা এবং আন্তরিকতা আমাকে মুগ্ধ করেছে । আমার পক্ষ থেকে সবাইকে আবার ধন্যবাদ জানাই . . . 

 ০৭ অক্টোবর ২০১৭

ব্রক্ষপুত্র নদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদযালয়

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s